25 C
Kolkata

Yogi Adityanath Temple: মন্দিরে আরাধ্য মুখ্যমন্ত্রী!

লখনউ: ধ্যান-জ্ঞান তিনিই। ঈশ্বর-মোক্ষ তাঁর বাইরে নয়। এভাবেই মন্দিরে পূজিত হচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। পুরোহিতের জায়গায় প্রভাকর মৌর্য। যাঁর আর এক পরিচয় মুখ্যমন্ত্রীর আজীবনের পাশে থাকার মানুষ। সমর্থক। তবে মুখ্যমন্ত্রী এখনও তাঁকে চেনে, নাকি চেনেন না- সে বিষয়ে জানা যায়নি। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে।

সকাল-সন্ধে নিয়ম করে পুজোয় বসেন প্রভাকর। এতক্ষণ আপানারা পড়লেন তো অনেক কিছুই, তবে সেই মুখ্যমন্ত্রী কে তা কি জানলেন? তবে সেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন। তিনি হলেন রেকর্ড ব্রেকিং প্রশাসনিক প্রধান। উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ। রামমন্দিরের প্রচারে গিয়ে প্রথম নজর কেড়েছিল এই মন্দিরের ছবিটি। রামচন্দ্রের বেশে রয়েছে আদিত্যনাথের প্রতিকৃতি।

উত্তরপ্রদেশে পূজিত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, প্রভাকর মৌর্য এক হাতে ঘণ্টা এবং অন্য হাতে প্রদীপ নিয়ে আরাধনা করছেন। রামচন্দ্রের আদলে পূজিত হচ্ছেন আদিত্যনাথ। ২০১৫ সাল থেকে চাঁদা তুলে এই মন্দির নির্মাণ শুরু হয়। প্রায় সাড়ে আট লক্ষ টাকা দিয়ে নির্মিত মন্দিরটি। এমনকী, যোগী নিজে এসে এই মন্দিরে পায়ের ধুলো দিয়েছেন। বাইরে থেকে দেখলে মনে হবে এটি হনুমান মন্দির। নিজের হাতে ‘ঈশ্বর’কে পুজো করে জীবন ধন্য বলে মনে করেন প্রভাকর।

আরও পড়ুন:  Kanpur: নামতা বলতে না পারায় ছাত্রের হাতে ড্রিল মেশিন চালালো শিক্ষিকা

Featured article

%d bloggers like this: